ইজতেমায় আসার পথে সাড়ে ৭ শতাধিক রোহিঙ্গা আটক

কক্সবাজার হতে গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিতব্য জগৎ ইজতেমায় যাওয়ার রাস্তায় ৭ শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে কক্সবাজার সদর থানার পুলিশ

Jan 19, 2023 - 11:39
 0
ইজতেমায় আসার পথে সাড়ে ৭ শতাধিক রোহিঙ্গা আটক

কক্সবাজার হতে গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিতব্য জগৎ ইজতেমায় যাওয়ার রাস্তায় ৭ শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে কক্সবাজার সদর থানার পুলিশ। পরে এই সংশ্লিষ্ট সংস্থার দ্বারা ক্যাম্পে ফেরত পাঠানো হয় এসব রোহিঙ্গাদের। উখিয়া এবং টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে তারা লুকিয়ে বের হয়ে কক্সবাজার শহরে এসে গাড়িতে উঠেছিলেন।

আরও পড়ুনঃ ভারতে মহারাষ্ট্রে মাইক্রো-ট্রাক সংঘর্ষ, শিশুসহ নিহত ৯

কক্সবাজার সদর উপজেলার ওসি মোহাম্মদ রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। বাইপাস সড়কে কলাতলীর  গ্রাম সংলগ্ন প্রধান সড়ক এলাকা রোহিঙ্গাদের গাড়িবহর জব্দ এবং সবাইকে আটক করা হয়ে যায় বলে জানান তিনি। পরে শরণার্থী ত্রাণ এবং প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের সঙ্গে যোগাযোগের পর এসব রোহিঙ্গাদের আনারো ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

আরও পড়ুনঃ চাকরি ফেরত পাবেন না ৮৫ নির্বাচন কর্মকর্তা, পূর্ণাঙ্গ রায় প্রকাশ

সদর মডেল থানার ওসি বলেন, উখিয়া ও টেকনাফের নানারকম ক্যাম্পে হতে রোহিঙ্গারা বাসে করে গাজীপুরে জগৎ ইজতেমার উদ্দেশে রওনা দিচ্ছে- এইরকম সংবাদ পেয়ে কক্সবাজার আদর্শ গ্রাম এলাকার বাইতুন নূর আমান জামে মসজিদ সংলগ্ন অঞ্চল হতে রোহিঙ্গাবোঝাই ১৯টি বাস জব্দ করা হয়।

বাস চালকদের বরাত দ্বারা পুলিশ আরো জানায়, রোহিঙ্গারা বাস ভাড়া করে বিভিন্ন ক্যাম্প হতে বিশ্ব ইজতেমায় যাচ্ছিলেন। এ জন্য তাদের আদর্শ গ্রামের বায়তুন নূর আমান জামে মসজিদ প্রাঙ্গণে জড়ো করা হয়। বিকালবেলা শরণার্থী ত্রাণ এবং প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে যোগাযোগ করে আটক রোহিঙ্গাদের শিবিরে ফেরত পাঠানো হয়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow