আবারো মামলা ইমরান খানের বিরুদ্ধে

পাকিস্তানের ক্ষমতার শীর্ষে অবস্থান করা সেনাবাহিনীর কর্মকর্তাদের ‘ঝুঁকিতে ফেলার’ অভিযোগে আরও একটি মামলা দায়ের করা হয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে৷

Apr 8, 2023 - 11:22
 0
আবারো মামলা ইমরান খানের বিরুদ্ধে
সংগ্রহীত ছবি

গত ৬ এপ্রিল বৃহস্পতিবার রাজধানী ইসলামাবাদের রমনা পুলিশ স্টেশনে মামলাটি করেছেন মনজুর আহমেদ নামের এক ম্যাজিস্ট্রেট। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর পদে থাকাকালে বিভিন্ন সময়ে সামরিক বাহিনীর কর্মকর্তাদের প্রতি ‘অনুপযুক্ত ভাষা’ ব্যবহার করেছেন ইমরান খান।

আরো বলা হয়, পাকিস্তানের দণ্ডবিধির ৫০০, ৫০৫ এবং ১৩৮ নম্বর ধারাকে অন্তর্ভুক্ত করে প্রস্তুত করা হয়েছে মামলার এজাহার। ৫০০ এবং ১৩৮ ধারায় মামলা করা হলে অভিযুক্তের সর্বোচ্চ ২ বছরের কারাদণ্ড ও জরিমানার সাজা হয়, কিন্তু ৫০৫ নম্বর ধারায় মামলা করা হলে রাষ্ট্রদ্রোহের অভিযোগে অভিযুক্ত হন ওই ব্যক্তি।

গত বছরের এপ্রিলে প্রধানমন্ত্রী পদ থেকে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন ইমরান খান। পিটিআই চেয়ারম্যানের দাবি, বর্তমান সরকার তার বিরুদ্ধে সারা দেশের বিভিন্ন থানা ও আদালতে ১০০টিরও বেশি মামলা নথিভুক্ত করিয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow