অমর একুশে বইমেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অমর একুশে গ্রন্থমেলা-২০২৩ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকালে বাংলা একাডেমি প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে বইমেলার উদ্বোধন করেন তিনি

Feb 1, 2023 - 16:41
 0
অমর একুশে বইমেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
ফেব্রুয়ারি জুড়ে মাসব্যাপী এই প্রাণের আসর : সংগ্রহীত ছবি

অমর একুশে গ্রন্থমেলা-২০২৩ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকালে বাংলা একাডেমি প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে বইমেলার উদ্বোধন করেন তিনি। এর মধ্য দিয়ে শুরু হলো ফেব্রুয়ারি জুড়ে মাসব্যাপী এই প্রাণের আসর।

করোনার কারণে প্রায় তিন বছর পর এবার সশরীরে হাজির হয়ে বইমেলার উদ্বোধন করতে বাংলা একাডেমি প্রাঙ্গণে এলেন প্রধানমন্ত্রী।

মেট্রোরেল স্টেশন

  • বইমেলার আঙ্গিকগত ও বিন্যাসে পরিবর্তন আনা হয়েছে। বিশেষ করে মেট্রোরেল স্টেশন-এর অবস্থানগত কারণে গতবারের মূল প্রবেশপথ এবার একটু সরিয়ে বাংলা একাডেমির মূল প্রবেশপথের উল্টো দিকে অর্থাৎ মন্দিরগেটটি মূল প্রবেশপথ হিসেবে ব্যবহৃত হবে। গতবারের প্রবেশপথটি বাহির পথ হিসেবে চিহ্নিত থাকবে। এছাড়া টিএসসি, দোয়েল চত্বর এবং ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন অংশে আরো ৩টি প্রবেশ ও বাহিরপথ থাকবে।

আরও পড়ুনঃ এজেন্ট ঢুকতে না দেয়ার অভিযোগ হিরো আলমের

এবারের বইমেলা অনুষ্ঠিত হবে বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় সাড়ে ১১ লাখ বর্গফুট জায়গায়। একাডেমি প্রাঙ্গণে ১১২টি প্রতিষ্ঠানকে ১৬৫টি এবং সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৪৮৯টি প্রতিষ্ঠানকে ৭৩৬টি ইউনিট অর্থাৎ মোট ৬০১টি প্রতিষ্ঠানকে ৯০১টি ইউনিট বরাদ্দ দেওয়া হয়েছে। মেলায় ৩৮টি প্যাভিলিয়ন থাকবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow