১০ ডিসেম্বর থেকে শুরু হবে এক দফার আন্দোলন

আগামী ১০ ডিসেম্বর থেকে এক দফার আন্দোলন শুরু হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

Nov 22, 2022 - 19:15
Nov 22, 2022 - 20:02
 0
১০ ডিসেম্বর থেকে শুরু হবে এক দফার আন্দোলন
বক্তিতাঃ করেন মির্জা ফখরুল/ ছবি: সংগ্রহ

আওয়ামী লীগের উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী ১০ ডিসেম্বর নাকি অধিবেশন করতে দেওয়া হবে না। দেশটা কি কারও বাপের রাজত্ব নাকি। দশ তারিখে এখানেই (নয়াপল্টনে) সমাবেশ হবে। এটি জনগণের ঘোষণা।

তিনি বলেন, অত্যন্ত পরিষ্কার করে বলেছি আমরা শান্তিপূর্ণ সমাবেশ করব। আমাদের দাবিও পরিষ্কার। বলেছি জ্বালানিতে মূল্যবৃদ্ধির প্রতিবাদে, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে। এখনোতো মৌলিক ঘোষণা দেইনি, খাঁটি ঘোষণা আসবে ১০ তারিখে। সেদিন থেকে শুরু হবে এক দফার আন্দোলন।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকালবেলা নয়া পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক মিটিংয়ে উনি এসব কথা বলেন। ব্রাহ্মণবাড়িয়া পুলিশের গুলিতে ছাত্রদল নেতা অক্ষি নিহতের প্রতিবাদে ঢাকনা মহানগর উত্তর এবং দক্ষিণ বিএনপি এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে সভাপতিত্ব করেন আচ্ছাদন মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালাম। সঞ্চালনায় ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির মেম্বার সচিব রফিকুল আলম মজনু ও উত্তরের সদস্য সচিব আমিনুল হক। এ সময় আরও কথনীয় রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ টিমের নানারকম পর্যায়ের নেতারা কথনীয় রাখেন।

আওয়ামী লীগের ফোকাস করে মির্জা ফখরুল বলেন, আমাদের দাবি পরিষ্কার। বলেছি জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে, আমাদের শাওন, নুরে আলম, আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে, রাষ্ট্রের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যে মামলা প্রত্যাহারের দাবিতে এই সমাবেশ। এখানে কোনপ্রকার ছাড় নেই।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ আমাদের জীবন নিয়ে খেলছে। আমাদের সাতজনকে হত্যা করেছে। আজকে আন্দোলনের ফেটে পড়তে হবে। অন্যায়ের বিপক্ষে প্রতিবাদ করতে হবে। জেগে উঠতে হবে। অযথা কোনো কারণ ছাড়া কেউ দূরে না, সরাতে হবে। মানুষের বল দিয়ে শক্তি দিয়ে এদেরকে চলে যেতে বশীভূত করতে হবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow