বিএনপি নয়াপল্টনে জড়ো হলে পুলিশ ব্যবস্থা নেবে: স্বরাষ্ট্রমন্ত্রী

Dec 3, 2022 - 19:52
Dec 3, 2022 - 19:56
 0
বিএনপি নয়াপল্টনে জড়ো হলে পুলিশ ব্যবস্থা নেবে: স্বরাষ্ট্রমন্ত্রী
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার নতুন ভবনের উদ্ধোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

হবিগঞ্জ: পুলিশের নিষেধ না মেনে যদি ১০ ডিসেম্বর বিএনপি নয়াপল্টনে তাদের কার্যালয়ের সামনে জড়ো হয় তাহলে পুলিশই সে বিষয়ে ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় নতুন ভবনের উদ্বোধনী ফলক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগসহ যাবতীয় রাজনৈতিক ও সামাজিক সংগঠন সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ করে। বিএনপি বলেছে, তাদের পর্যাপ্ত মানুষ জড়ো হবে, সেজন্য তাদের সুবিধার্থেই পুলিশ কমিশনার সোহরাওয়ার্দী উদ্যান তাদের সমাবেশের জন্য বাজেট করেছিলেন। তাই ছাত্রলীগের সম্মেলনের তারিখও বদলানো করা হয়েছে।

কিন্তু বিএনপি নাকি সেটা না করে দিয়ে দলীয় কার্যালয়ের সম্মুখে যাবে বলা হয় জানিয়েছে। তারা যদি পুলিশ কমিশনারের নিষেধ না মেনে নয়া পল্টনে তাদের কার্যালয়ের সামনে জড়ো হয় তাহলে পুলিশ কমিশনারই এই ব্যাপারে দরকারী ব্যবস্থা নেবেন। ঢাকনা শহরকে সচল রাখতে এবং আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশ কমিশনার প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করবেন কথাটিও যোগ করেন মন্ত্রী।

দলীয় কার্যালয়ে বিএনপির চাল-ডাল মজুতের বিষয়টি আওয়ামী লীগ কিভাবে দেখছে- এই প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চাল-ডাল নিয়ে দলীয় কার্যালয়ে অবস্থান করে নাকি বিএনপি  পতনের ডাক দেবে। এখানে আমাদের কথনীয় স্পষ্ট, আওয়ামী লীগ কোনো সময়েই ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসেনি। জনগণের ভোটের দ্বারা ক্ষমতায় এসেছে। অন্যদিকে বিএনপি বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতায় এসেছে। তারা এবারও ষড়যন্ত্রের দ্বারা ক্ষমতায় আসতে নানা অপকৌশল করে যাচ্ছেন। তারা চাল-ডাল মজুত করে কি করে সে ব্যাপারটা আওয়ামী লীগ দেখছে।

এ সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, বেসামরিক বিমান পরিবহন এবং পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হুসেন  চৌধুরী প্রমুখ।

এর প্রথমে থানায় নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। পরে পুলিশ প্রশাসনের দিক থেকে আয়োজিত সুধী সমাবেশে  রাখেন তিনি। সোয়া ৮ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করেছে সরকারের গণপূর্ত বিভাগ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow