যুব গেমসের আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শেখ কামাল বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্ব শুরু হচ্ছে রোববার (২৬ ফেব্রুয়ারি)। সন্ধ্যায় রাজধানীর আর্মি স্টেডিয়ামে গেমসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর মনোমুগ্ধকর উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উদ্যোগে। তবে, বিশ্বব্যাপী আর্থিক মন্দার কারণে, সব কিছুতেই কৃচ্ছ্রসাধনের সিদ্ধান্ত নিয়েছে বিওএ। তবে, আয়োজনের জাঁকজমকতায় কোনো কমতি থাকবে না বলে জানিয়েছে কর্তাব্যক্তিরা।

Feb 26, 2023 - 14:03
 0
যুব গেমসের আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত

দীর্ঘ অপেক্ষার পালা শেষ। চার হাজার অ্যাথলিটের কলকাকলিতে এবার মাতবে রাজধানীর আর্মি স্টেডিয়াম। জানুয়ারি থেকে শুরু হওয়া, জেলা-উপজেলা পর্যায় শেষে এবার শেখ কামাল যুব গেমসের চূড়ান্ত পর্বের পর্দা উঠার পালা।

ইতোমধ্যে সব কার্যক্রম শেষ করে এনেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে আর্মি স্টেডিয়ামে হচ্ছে এবারের উদ্বোধনী অনুষ্ঠান। যেখানে সন্ধ্যা ৭টায় উপস্থিত হয়ে গেমসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনের পর সেনানীবাস থেকে যুব গেমসের মশাল নিয়ে স্টেডিয়ামে আসবেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সাইকলিস্ট ফারহানা সুলতানা শিলা এবং ক্রীড়া পুরস্কার প্রাপ্ত সাতারু সেলিম মিয়া। পরে, তাদের হাত থেকে নিয়ে সেই মশাল বহন করে গেমস মশাল জ্বালাবেন এশিয়ান ইন্ডোর গেমসের স্বর্ণ পদকজয়ী স্প্রিন্টার ইমরানুর রহমান এবং সাউথ এশিয়ান গেমসের স্বর্ণজয়ী কারাতেকা মারজান আক্তার।

বিশ্বব্যাপী আর্থিক মন্দার কারণে এবারের উদ্বোধনী আয়োজনে থাকবে না খুব বেশি জাঁকজমকতা। দেশীয় সংস্কৃতিকে মাথায় রেখে সাজানো হয়েছে পুরো আয়োজন।

বিওএ-এর উপমহাসচিব বশির আল মামুন বলেন, 'আমরা প্রস্তুতির একেবারে শেষ পর্যায়ে। অনেকগুলো চ্যালেঞ্জ ছিল। কারণ, আমরা আগে যত অনুষ্ঠান করেছি তা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে করেছি। যেখানে যেখানে সমস্যা ছিল সবকিছুই ঠিক করে ফেলেছি। আমাদের একটা সমস্যা ছিল অ্যাথলিটদের এখানে আনা। তবে সেটারও সমাধান হয়ে গেছে।'  

এদিকে, গেমসের মশাল বহনের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ইমরানুর। আশা করেন, এ গেমস থেকে উঠে আসবে আগামীর তারকা অ্যাথলিট।

এবারের যুব গেমসে ২০ ভেন্যুতে, ২৪ ডিসিপ্লিনে অংশ নেবেন চার হাজার অ্যাথলিট।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow