যশোরে বিজিবির অভিযানে ৯ কেজি স্বর্ণের বার উদ্ধার

যশোরে যৌথ অভিযান চালিয়ে ভারতে পাচারকালে প্রায় ৯ কেজি ওজনের ৬০টি স্বর্ণের বারসহ প্রাইভেটকার জব্দ করা হয়েছে। শহরের অদূরে রাজারহাট এলাকা থেকে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) স্বর্ণের বারগুলো উদ্ধার করে বিজিবির দুই ব্যাটালিয়ন।

Feb 15, 2023 - 12:32
 0
যশোরে বিজিবির অভিযানে ৯ কেজি স্বর্ণের বার উদ্ধার
ছবি: সংগৃহীত

যশোরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের চোরাচালানবিরোধী অভিযানে প্রায় ৯ কোটি টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে শহরতলির রাজারহাটে যশোর-৪৯ ও খুলনা-২১ বিজিবি এ যৌথ অভিযান চালিয়ে স্বর্ণগুলো উদ্ধার করে। রাতে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করে বিজিবি।

সংবাদ সম্মেলনে যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী বলেন, মঙ্গলবার গোপন তথ্যের ভিত্তিতে বিজিবি জানতে পারে, স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে একটি সাদা রঙের প্রাইভেটকার ঢাকা থেকে যশোরের অভিমুখে আসছে। সেই তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে গাড়িটি তল্লাশি করে ৮ কেজি ৯৭৪ গ্রাম ওজনের ৬০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়, যার বাজারমূল্য ৮ কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা। উদ্ধার করা স্বর্ণ ট্রেজারিতে ও প্রাইভেটকারটি যশোর কোতোয়ালি থানায় সোপর্দ করা হবে।

তিনি আরও জানান, খুলনা সেক্টরের অধীন এ দুটি ব্যাটালিয়ন চোলাচালান রোধকল্পে সর্বদা তৎপর রয়েছে এবং স্বর্ণ চোলাচালান শূন্যের কোটায় নামিয়ে আনতে সার্বক্ষণিক প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

____________________________________________________________________

আরও পড়ুনঃ  বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি মামলার তদন্ত প্রতিবেদন ৪ এপ্রিল
____________________________________________________________________

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এক বছরে ৯৩ কেজি ৩৪৭ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে, যার মূল্য ৮০ কোটি ৬৭ লাখ ৯৪ হাজার ২০০ টাকা। একইভাবে ২১ বিজিবিও গত এক বছরে বিভিন্ন অপারেশনে ৭০ কেজি স্বর্ণ উদ্ধার করেছে। খুলনা সেক্টরের এ দুটি ব্যাটালিয়ন মিলে সর্বমোট ১৬৩ কেজি স্বর্ণ উদ্ধার করে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow