ঢাকায় আসছেন অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রী :টিলডা সুইনটন

আসছে জানুয়ারির ৫ হতে ৮ তারিখ পর্যন্ত রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে বসছে ঢাকা লিট ফেস্টের ১০ম আসর

Dec 20, 2022 - 16:34
 0
ঢাকায় আসছেন অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রী :টিলডা সুইনটন
আসছে জানুয়ারির ৫ হতে ৮ তারিখ পর্যন্ত রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে বসছে ঢাকা লিট ফেস্টের ১০ম আসর: সংগ্রহীত ছবি

আসছে জানুয়ারির ৫ হতে ৮ তারিখ পর্যন্ত রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে বসছে ঢাকা লিট ফেস্টের ১০ম আসর। আর এই আসরে অতিথি হয়ে আসছে দেশ-বিদেশের অন্তত দুই শতাধিক অতিথি। তাদের মধ্যেই সেরা একজন অস্কার জয়ী ব্রিটিশ অভিনেত্রী টিলডা সুইনটন।

এরআগেও এই সাহিত্য সম্মেলনে যোগ দিতে ঢাকায় এসেছিলেন ‘মাইকেল ক্লেটন’ এর জন্য অস্কার জয়ী এই হলিউড অভিনেত্রী। ২০১৭ সালে ঢাকা লিট ফেস্টে অংশ নিয়েছিলেন তিনি।

আরও পড়ুনঃ মিসেস ওয়ার্ল্ড কাশ্মীরি কন্যা সরগম কৌশল

যদিও হলিউড অভিনেত্রী পরিচয় দিতে টিলডার আছে অস্বস্তি। এরআগের ঢাকা সফরেই তিনি জানিয়েছিলেন, আমাকে কেউ হলিউডের অভিনেত্রী বললে অদ্ভুত লাগে! এই পরিচয়ে অস্বস্তি আছে আমার। তিনি নিজেকে লেখক অথবা শিল্পী পরিচয়েই স্বস্তিবোধ করেন বলেও জানান।

টিলডা একাধারে অভিনেত্রী, নির্মাতা, লেখক,শিল্পী। স্বাধীন চলচ্চিত্রেই তাকে অধিক লক্ষ্য গেছে। কিন্তু তার ঝুলিতে ব্যবসাসফল ছবির সংখ্যাও কম নয়। অরল্যান্ডো, উই নিড টু টক অ্যাবাউট কেভিন, দ্য ক্রনিক্যালস অব নার্নিয়া, দ্য গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল, ডক্টর স্ট্রেঞ্জ-এর মতো এইরকম অধিক সিনেমায় নোটিশ গেছে তাকে।

আসন্ন এই লিট ফেস্ট ঘিরে প্রস্তুতির শেষ স্তরে আছেন আয়োজকরা। এরইমধ্যে তাদের ওয়েব সাইটে প্রকাশ করেছেন অন্তত ৪৫জন অতিথির নাম। এরমধ্যে টিলডা সুইনটন ব্যতীতও নোবেল পুরস্কার বিজয়ী কবি ওরহান পামুক ও আবদুলরাজাক গুরনাহ’র নাম রয়েছে। ফেস্ট শুরুর দুই সপ্তাহ আগে দুই’শো অতিথির তালিকা প্রকাশের কথা রয়েছে।

বাংলা একাডেমি চত্বরে চার দিনের আয়োজনে বৈচিত্র্যময় আলোচনার পাশাপাশি থাকবে চলচ্চিত্র প্রদর্শনী, শিল্প প্রদর্শনী, গান ও অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow