ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করে পালাল পুলিশ কর্মকর্তা

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাসকে গুলি করেছেন এক পুলিশ কর্মকর্তা।

Jan 29, 2023 - 18:20
 0
ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করে পালাল পুলিশ কর্মকর্তা
রোববার (২৯ জানুয়ারি) রাজ্যটির ঝাড়সুগুদা জেলার ব্রজরাজনগরের গান্ধী চকের কাছে এই ঘটনা ঘটে সংগ্রহীত ছবি

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাসকে গুলি করেছেন এক পুলিশ কর্মকর্তা। রোববার (২৯ জানুয়ারি) রাজ্যটির ঝাড়সুগুদা জেলার ব্রজরাজনগরের গান্ধী চকের কাছে এই ঘটনা ঘটে। অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তার পদ সহকারী সাব-ইন্সপেক্টর। 

জানা যায়, মন্ত্রী নব কিশোর দাসের বুকে চার থেকে পাঁচটি গুলি লাগে। গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় নব কিশোরকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়। 

আরও পড়ুনঃ বাবার মামলা খারিজ, জাপানি মায়ের জিম্মায় দুই শিশু

রবিবার (২৯ জানুয়ারি) রাজ্যটির ঝাড়সুগুদা জেলার ব্রজরাজনগরের গান্ধী চকের কাছে তাকে গুলি করা হয়। অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তা একজন সহকারী সাব-ইন্সপেক্টর। খবর এনডিটিভির।

স্বাস্থ্যমন্ত্রী

  • স্বাস্থ্যমন্ত্রী একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। এ সময় ওই পুলিশ অফিসার তাকে দুই রাউন্ড গুলি করলে সেগুলো তার বুকে লাগে। গুরুতর আহত অবস্থায় তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।ব্রজরাজনগর সাব-ডিভিশনের পুলিশ অফিসার গুপ্তেশ্বর ভোই সাংবাদিকদের বলেন, ‘পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) গোপাল দাস রবিবার মন্ত্রীকে লক্ষ্য করে গুলি চালান। মন্ত্রী হাসপাতালে ভর্তি আছেন।’

আরও পড়ুনঃ পালাব না, প্রয়োজনে ফখরুল সাহেবের বাসায় গিয়ে উঠব : কাদের

প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন, স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাস তার গাড়ি থেকে বেরিয়ে আসার সময় তাকে গুলি করা হয়। হামলার উদ্দেশ্য এখনও স্পষ্ট নয়।

সংবাদমাধ্যমের দাবি, মন্ত্রীর অবস্থা সংকটজনক বলেই জানা যাচ্ছে। আজই অস্ত্রোপচার করা হবে তার। মূলত অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তা গান্ধী চক পোস্টে ডিউটিতে ছিলেন। মন্ত্রী আসার খবর পেতেই তিনি ওই দলীয় কার্যালয়ের কাছে যান। মন্ত্রী গাড়ি থেকে নামতেই তিনি নিজের সার্ভিস রিভলভার দিয়ে পরপর কয়েক রাউন্ড গুলি চালান।

এদিকে এই ঘটনার পর ওড়িশা সরকারের পক্ষ থেকে ইতোমধ্যেই উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কী কারণে স্বাস্থ্যমন্ত্রীর নিরাপত্তায় এত বড় ত্রুটি হলো সেটিও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow