ঈদের পরে তিন দেশে সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের পরে তিন দেশে সফরে যাচ্ছেন। ২৫ এপ্রিল জাপানের রাজধানী টোকিওর উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তিনি। এরপর আমেরিকা হয়ে যাবেন লন্ডনে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

Apr 4, 2023 - 12:43
 0
ঈদের পরে তিন দেশে সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গত বছরের নভেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার টোকিও যাওয়ার কথা থাকলেও একেবারে শেষ মুহূর্তে এসে সফর স্থগিত করা হয়। পরে চলতি বছরের এপ্রিলে নির্ধারিত হয় প্রধানমন্ত্রীর জাপান সফরের কর্মসূচি। বাংলাদেশের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর জাপান সফরকে অত্যন্ত গুরুত্ব দেওয়া হচ্ছে। কারণ, এই সফরে ব্যবসা-বাণিজ্যসংক্রান্ত একাধিক চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

টোকিও সফরকালে দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বিষয়ে একাধিক চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। এর মধ্যে রয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের জাপান ইন্ডাস্ট্রিয়াল আপগ্রেডেশন কো-অপারেশন সমঝোতা স্মারক স্বাক্ষর।

এরপর ২৯ এপ্রিল বিশ্বব্যাংকের আমন্ত্রণে তিনি ওয়াশিংটন যাবেন।সেখানে (ওয়াশিংটন) ৫ মে পর্যন্ত অবস্থান করবেন।

বাংলাদেশ ও বিশ্বব্যাংকের সহযোগিতার ৫০ বছর পূর্তি উপলক্ষে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে এক অনুষ্ঠানের আয়োজন করছে সংস্থাটি। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছে বিশ্বব্যাংক।

এরপর ৫ মে যুক্তরাজ্যে রাজা চার্লসের সিংহাসনে আরোহণের অনুষ্ঠানে যোগ দিতে লন্ডন যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে কয়েকদিন অবস্থান করে দেশে ফেরার কথা রয়েছে তার।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow