১৬ জেলায় তীব্র, বাকিগুলোতে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে

Apr 15, 2023 - 12:48
 0
১৬ জেলায় তীব্র, বাকিগুলোতে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে
সংগ্রহীত ছবি

দেশের ১৬টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ (৪০ ডিগ্রি থেকে ৪১.৯ ডিগ্রি সেলসিয়াস) বয়ে যাচ্ছে এবং বাকি জেলাগুলোতে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ (৩৬ ডিগ্রি থেকে ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস) বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আজ সারা দেশে তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও তিন দিন পর হ্রাস পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৪১.৭ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া মোংলায় ৪১.২, সাতক্ষীরা ও ফরিদপুরে ৪১.১, যশোর ও ঈশ্বরদীতে ৪০.৮, রাজশাহীতে ৪০.৬, খুলনা ও কুমারখালীতে ৪০.৫, ঢাকায় ৪০.২, পটুয়াখালিতে ৪০.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আজ শনিবার (১৫ এপ্রিল) সকালে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা বিভাগসহ (১০টি জেলা) ঢাকা, ফরিদপুর, মানিকগঞ্জ, রাজশাহী, পাবনা ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ (৪০ ডিগ্রি থেকে ৪১.৯ ডিগ্রি সেলসিয়াস) বয়ে যাচ্ছে। এ ছাড়া দেশের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের (৩৬ ডিগ্রি থেকে ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস) তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া পরবর্তী তিন দিন পর দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow