সরকার পতন ছাড়া এদেশের সমস্যা সমাধান সম্ভব নয় : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার পতন ছাড়া এদেশের সমস্যা সমাধান সম্ভব নয়। কারণ তারা এতটাই দুর্নীতিপরায়ণ হয়ে গেছে ব্যাংকগুলোকে শেষ করে অর্থনীতিকে সচল রাখার চেষ্টা করছে বলে মিথ্যা প্রচারণা চালাচ্ছে

Feb 28, 2023 - 17:06
 0
সরকার পতন ছাড়া এদেশের সমস্যা সমাধান সম্ভব নয় : মির্জা ফখরুল
সংগ্রহীত ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার পতন ছাড়া এদেশের সমস্যা সমাধান সম্ভব নয়। কারণ তারা এতটাই দুর্নীতিপরায়ণ হয়ে গেছে ব্যাংকগুলোকে শেষ করে অর্থনীতিকে সচল রাখার চেষ্টা করছে বলে মিথ্যা প্রচারণা চালাচ্ছে। এই দুর্বিষহ জাতীয় সংকট থেকে মুক্তি পেতে সরকার হটাতে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাইকে জাতীয় ঐক্য গড়তে হবে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ বিদায় নিলেই বর্তমান অর্থনৈতিক সংকটসহ সব সমস্যার সমাধান হবে। আর বেগম খালেদা জিয়ার রাজনীতি করবেন কি না, তা নির্ভর করছে সরকার তাকে মুক্তি দেবে কি না, তার ওপর।

________________________________________________________________________

আরও পড়ুনঃ   আগামীতে হাওর অঞ্চলের প্রতিটি রাস্তা হবে এলিভেটেড :  প্রধানমন্ত্রী
________________________________________________________________________

এর আগে সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মহাসচিব বলেন, পরিপূর্ণ মুক্ত হলেই বেগম জিয়ার রাজনীতিতে ফেরা নিয়ে চিন্তা করবে দল।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘আমরা পরিপূর্ণভাবে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি চাই।’


বাংলাদেশের সঙ্গে আদানির বিদ্যুতের চুক্তি প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, ‘এই যে বিদ্যুৎ নিয়ে আদানি গ্রুপের সঙ্গে একটা চুক্তি হয়েছে। সেই চুক্তি নিয়ে আজ দেশি-বিদেশি সব বিশ্লেষক বলছেন, এটা একটা অপ্রয়োজনীয় ও অসম চুক্তি। যেখানে বাংলাদেশ শুধু পয়সা দিয়ে যাবে, কোনো লাভ পাবে না।’


মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, তারা জনগণের ভোটে নির্বাচিত হলে জবাবদিহিতা করতে হতো। তারা সব সময় মিথ্যা প্রচার-প্রচারণা চালায়, ভয়-ভীতি ও চাপ সৃষ্টি করে গণমাধ্যমকে নিয়ন্ত্রণে রাখে। তারা মিথ্যা ধারণার মধ্যে জনগণকে রাখতে চায়। কিন্তু এর ভুক্তভোগী জনগণ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজনীতি করার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমাদের দাবি হচ্ছে তার (খালেদা জিয়ার) মুক্তি। তার মুক্তিটা আমাদের সবচেয়ে বড় প্রয়োজন। রাজনীতিতে ফেরার বিষয়টিও মুক্তির ওপরই নির্ভর করছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow