গ্রেপ্তার হলেন পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি

ইমরান খানকে গ্রেপ্তারের পর এবার তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশিকে গ্রেপ্তার করা হয়েছে।

May 11, 2023 - 13:13
 0
গ্রেপ্তার হলেন পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি
ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার (১১ মে) ভোরে ইসলামাবাদ পুলিশ তাকে গ্রেপ্তার কররে বলে দাবি করেছে পিটিআই।

টুইটারে একটি ভিডিওতে দেখা যায়, সাদা পোশাকধারী কয়েকজন ব্যক্তি কুরেশিকে নিয়ে যাচ্ছেন। এসময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে পিটিআই ভাইস চেয়ারম্যানকে হাত নাড়তে দেখা যায়।

জানা গেছে, জনশৃঙ্খলা রক্ষা অধ্যাদেশ, ১৯৬০-এর ৩ নম্বর ধারায় কুরেশিকে ১৫ দিনের জন্য হেফাজতে নেওয়া হয়েছে। এ ছাড়া পিটিআই মহাসচিব আসাদ উমরকেও গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের দুজনকেই ইসলামাবাদে সচিবালয় থানায় স্থানান্তরিত করা হয়েছে। এ ছাড়া পুলিশ পিটিআইয়ের জ্যেষ্ঠ সহসভাপতি ফাওয়াদ চৌধুরীকেও গ্রেপ্তারের চেষ্টা করছে বলে ভারতীয় সংবাদমাধ্যমে জানা গেছে।

এদিকে গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে ইমরান খান গ্রেপ্তার হওয়ার পর থেকেই পাকিস্তানজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পাকিস্তানের অনেক এলাকায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। বিক্ষোভে এখন পর্যন্ত আটজন নিহত হয়েছেন। পরিস্থিতি সামাল দিতে গণগ্রেপ্তার শুরু করেছে পুলিশ। এখন পর্যন্ত প্রায় এক হাজার মানুষকে গ্রেপ্তার করা হয়েছে। সূত্র : জিওটিভি, ইকোনমিকস টাইমস

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow