কাশিমপুর থেকে ফের কেন্দ্রীয় কারাগারে শামসুজ্জামান

রাজধানীর রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার প্রথম আলোর সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ফের কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হচ্ছে।

Apr 1, 2023 - 12:31
 0
কাশিমপুর থেকে ফের কেন্দ্রীয় কারাগারে শামসুজ্জামান
ছবি: সংগৃহীত

শনিবার (১ এপ্রিল) সকাল সোয়া ১০টার দিকে তাকে একটি প্রিজন ভ্যানে করে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ। এর আগে শুক্রবার দুপুর দেড়টার দিকে সাংবাদিক শামসুজ্জামানকে কেরানীগঞ্জ থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছিল।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ গণমাধ্যমকে জানান, শুক্রবার দুপুর দেড়টার দিকে কেরাণীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে সাংবাদিক শামসুজ্জামানকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আনা হয়। রাতে তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এ ছিলেন। শনিবার সকাল সোয়া ১০টায় তাকে আবার কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ থেকে কেরাণীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হচ্ছে।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে আবার ওই কারাগারে পাঠানো হয়েছে, বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে প্রথম আলোর অনলাইনে প্রকাশিত একটি শিশুর ছবি ও ক্যাপশনে অসংগতি থাকার প্রেক্ষাপটে গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এ ঘটনায় বুধবার (২৯ মার্চ) ভোর ৪টার দিকে আশুলিয়ার বাসা থেকে শামসুজ্জামানকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়াও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান ও সহযোগী ক্যামেরাম্যানসহ অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow