আমিরাতের পর এবার সৌদিতে সপ্তাহে তিনদিন ছুটির পরিকল্পনা

Mar 13, 2023 - 12:24
 0
আমিরাতের পর এবার সৌদিতে সপ্তাহে তিনদিন ছুটির পরিকল্পনা
সংগ্রহীত ছবি

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব সাপ্তাহিক ছুটি তিনদিন করার বিষয়ে পরিকল্পনা শুরু করেছে। দেশটির মানবসম্পদ এবং সামাজিক উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয়ের বরাতে অ্যারাবিয়ান বিজনেসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রবিবার (১২ মার্চ) এক টুইটার ব্যবহারকারীর প্রশ্নের জবাবে সৌদির মানবসম্পদ মন্ত্রণালয় জানায়, তারা শ্রম ব্যবস্থার মূল্যায়ন, কর্মসংস্থান বৃদ্ধি এবং বাজারকে দেশীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারীদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে আইন সংশোধন করছে।

রবিবার এক টুইটার ব্যবহারকারীর প্রশ্নের জবাবে সৌদির মানবসম্পদ মন্ত্রণালয় জানায়, তারা অত্যন্ত সক্রিয়ভাবে শ্রম ব্যবস্থার মূল্যায়ন, কর্মসংস্থান বৃদ্ধি এবং বাজারকে দেশীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারীদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে আইন সংশোধন করছে। সৌদির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় বলছে, সৌদি আরবের শ্রম ব্যবস্থা বর্তমানে পর্যালোচনা করা হচ্ছে। যে কোনও ধরনের পরিবর্তনের ক্ষেত্রে দেশে কর্মসংস্থান বৃদ্ধির বিষয়টি বিবেচনায় নেওয়া হবে। 

এর আগে, মধ্যপ্রাচ্যের আরেক দেশ সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে সাপ্তাহিক ছুটি তিন দিন ঘোষণা করা হয়েছে। আমিরাতের কর্তৃপক্ষ যে লক্ষ্য নিয়ে এই সাপ্তাহিক ছুটির সিদ্ধান্ত নিয়েছিল, তা বেশিরভাগ ক্ষেত্রেই সফল হয়েছে। শারজাহর নির্বাহী পরিষদের তিন দিনের সাপ্তাহিক ছুটির বিষয়ে চালানো এক গবেষণায় দেখা যায়, নতুন কর্ম সপ্তাহের কারণে সরকারি সংস্থাগুলোতে ৮৮ শতাংশ কর্মীর উৎপাদন সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow