আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন

২০২১-২২ শিক্ষাবর্ষে ১১শ শ্রেণিতে ৪র্থ অবস্থায় আবেদন ধারণ শুরু হলো আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি)। শিক্ষার্থী, অভিভাবক এবং মহাবিদ্যালয় অধ্যক্ষদের অনুরোধের প্রেক্ষিতে এ এই চান্স দেয়া হচ্ছে

Jan 22, 2023 - 11:27
 0
আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তি পরীক্ষার  আবেদন
২০২১-২২ শিক্ষাবর্ষে ১১শ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তির টার্গেটে পুনরায় (সর্বশেষ) চতুর্থ ধাপে আবেদন গ্রহণের সিদ্ধান্ত বরণ করা হয়েছে : সংগ্রহীত ছবি

২০২১-২২ শিক্ষাবর্ষে ১১শ শ্রেণিতে ৪র্থ অবস্থায় আবেদন ধারণ শুরু হলো আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি)। শিক্ষার্থী, অভিভাবক এবং মহাবিদ্যালয় অধ্যক্ষদের অনুরোধের প্রেক্ষিতে এ এই চান্স দেয়া হচ্ছে।

সম্প্রতি আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি (ভারপ্রাপ্ত) এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) অধ্যাপক দপন কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য  হয়।

আরও  পড়ুনঃ দুদকের সার্বিক কার্যক্রমে গতি আসবে, আশা কমিশনের

বিজ্ঞপ্তিতে  হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে ১১শ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তির টার্গেটে পুনরায় (সর্বশেষ) চতুর্থ ধাপে আবেদন গ্রহণের সিদ্ধান্ত বরণ করা হয়েছে৷ এ ব্যাপারে সংশ্লিষ্ট শিষ্য এবং অভিভাবকসহ সকলকে নিম্নোক্ত শিডিউল অনুসরণ করার জন্য জানানো হলো।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন ধারণ শুরু হবে ২৬ ফেব্রুয়ারি থেকে। ২৭ ফেব্রুয়ারি রাত ৮টা পর্যন্ত আবেদন করা যাবে। আবেদন যাচাউ বাছাই কফা হবে ২৮ ফেব্রুয়ারি। ফল প্রকাশ করা হবে ১ মার্চ রায় ৮টায়। ছাত্র-ছাত্রীর সিলেকশন ও নিশ্চায়ন এবং ভর্তি ২ মার্চ থেকে ৩ মার্চ বিকাল ৫টা পর্যন্ত।

আরও পড়ুনঃ পশ্চিমাদের সিদ্ধান্তহীনতায় আমাদের লোক মরছে: ইউক্রেন

যারা আবেদন করার জন্য পারবেন
    যে সকল শিষ্য পূর্বে আপিল করেনি বা আপিল করে কলেজ সিলেকশন পায়নি।
    যে সকল ছাত্র চূড়ান্ত মনোনয়ন পেয়েছে অথচ কোন কারণে কলেজে ২৪ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি থেকে পারেনি কিংবা নিশ্চায়ন করতে পারেনি।
উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow