প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ উত্তীর্ণ ৩৭ হাজার ৫৭৪ জন

দেশের সরকারি প্রাইমারি স্কুলে সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৩৭ হাজার ৫৭৪ জন।

Dec 14, 2022 - 16:50
 0
প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ  উত্তীর্ণ ৩৭ হাজার ৫৭৪ জন
দেশের সরকারি প্রাইমারি স্কুলে সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে

দেশের সরকারি প্রাইমারি স্কুলে সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৩৭ হাজার ৫৭৪ জন।

আজ বুধবার দুপুরে প্রাইমারি এবং গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopme.gov.bd) ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) রেজাল্ট প্রকাশ করা হয়েছে। যাঁরা উত্তীর্ণ হয়েছেন,  মুঠোফোনেও রেজাল্ট এসএমএস করে জানিয়ে দেওয়া হয়েছে।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য ২০২০ সালে বিজ্ঞপ্তি পাবলিশ করা হয়। বিজ্ঞপ্তির অনুমোদিত পদ অনুসারে ৩২ হাজার ৫৭৭ পদে শিক্ষক নিয়োগ দেওয়ার কথা থাকলেও এটি বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। চলমান বছরের মার্চে মন্ত্রণালয়ের এক সমাবেশে সাংবাদিকদের বলা হয়েছিল, ৪৫ হাজার সহকারী শিক্ষক নেওয়া হবে। অবসরের কারণে ১০ হাজারের অধিক পদ খালি হওয়ায় পদ বাড়ানোর ডিসিশন নেওয়া হয়েছিল।

কিন্তু লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্ত ফলাফল প্রকাশের প্রথমে পদসংখ্যা বৃদ্ধি নিয়ে সংশয় সৃষ্টি হয়। পদ বৃদ্ধির দাবিতে আন্দোলন করেন চাকরিপ্রার্থীরা। চলমান নিয়োগপ্রক্রিয়ায় সর্বোচ্চসংখ্যক শূন্য পদে নিয়োগ ও পদসংখ্যা বৃদ্ধির জন্য দাবিতে ৬১ জেলায় জেলা প্রশাসকের অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসে স্মারকলিপিও দেন চাকরিপ্রার্থীরা।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow