২৯ বছর পর মুক্তি পাচ্ছে সালমান-শাবনূরের সিনেমা : তুমি আমার

ঢাকাই সিনেমার নন্দিত জুটি সালমান-শাবনূর। অমর নায়ক সালমান শাহের অল্প সময়ে ক্যারিয়ারে শাবনূরের সঙ্গে জুটি হয়ে উপহার দিয়েছেন বেশ কিছু সিনেমা

Feb 8, 2023 - 20:34
 0
২৯ বছর পর মুক্তি পাচ্ছে সালমান-শাবনূরের  সিনেমা : তুমি আমার
সংগ্রহীত ছবি

ঢাকাই সিনেমার নন্দিত জুটি সালমান-শাবনূর। অমর নায়ক সালমান শাহের অল্প সময়ে ক্যারিয়ারে শাবনূরের সঙ্গে জুটি হয়ে উপহার দিয়েছেন বেশ কিছু সিনেমা। তারমধ্যে ‘তুমি আমার’ সিনেমাটি অন্যতম। এটি মুক্তি পায় ১৯৯৪ সালের কোরবানির ঈদে। 

ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহ। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মধ্যদিয়ে চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে পা রাখেন তিনি। মাত্র চার বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমায় কাজ করেন ক্ষণজন্মা এই অভিনেতা। ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে রূপালি ভুবনে পা রাখেন প্রিয়দর্শিনী’খ্যাত চিত্রনায়িকা মৌসুমীও।

২৯ বছর পর নতুন করে মুক্তি পাচ্ছে সালমান শাহ ও শাবনূর অভিনীত ‘তুমি আমার’ সিনেমাটি। আগামী ১০ ফেব্রুয়ারি এটি বরিশালের অভিরুচি সিনেমা হলে পুনরায় মুক্তি পাচ্ছে বলে জানিয়েছেন আবদুল্লাহ জহির বাবু।

___________________________________________________________

আরও পড়ুনঃ  বলিউড পাড়ায় গুঞ্জন বিয়ে করছেন প্রভাস-কৃতি
___________________________________________________________

মরহুম জহিরুল হক পরিচালিত

  • তিনি বলেন, আমার বাবা, মরহুম জহিরুল হক পরিচালিত এবং আমার লেখা কাহিনি ও সংলাপ সম্বলিত প্রথম ছবি “তুমি আমার” আগামী ১০ ফেব্রুয়ারি বরিশাল অভিরুচি সিনেমা হলে মুক্তি পাচ্ছে। সর্বপ্রথম ১৯৯৪ সালের কোরবানির ঈদে মুক্তি পেয়েছিল ছবিটি। আমার বাবার ইন্তেকালের পর মরহুম তমিজ উদ্দীন রিজভী আঙ্কেল এর অবশিষ্ট পরিচালনার কাজ শেষ করে। পরে আদৃতা কথাচিত্রের ব্যানারে মুক্তি পায় সালমান ও শাবনূর অভিনীত প্রথম ছবি “তুমি আমার”। আমার জীবনের সম্ভবত সবচেয়ে স্মৃতি বিজড়িত এবং উল্লেখযোগ্য ছবি এটি।

‘তুমি আমার’ সিনেমায় সালমান-শাবনূরের পাশাপাশি আরও অভিনয় করেন কে এস ফিরোজ, প্রবীর মিত্র, জহিরুল হক, সৈয়দ হাসান ইমাম, ডন, মাহমুদুল ইসলাম মিঠু, ইদ্রিস, ববি, সজীব তাহের, রাশেদা চৌধুরী, মেঘলাসহ অনেকে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow