সালমা-রুমানাকে ছাড়াই শ্রীলঙ্কা যাচ্ছে টাইগ্রেসরা

তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ২৫ এপ্রিল শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ নারী দল। আসন্ন এই সফরে দুই সিনিয়র ক্রিকেটার সালমা খাতুন এবং রুমানা আহমেদকে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে গত ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও ছিলেন না এই দুই টাইগ্রেস ক্রিকেটার।

Apr 19, 2023 - 13:08
 0
সালমা-রুমানাকে ছাড়াই শ্রীলঙ্কা যাচ্ছে টাইগ্রেসরা
ছবি: সংগৃহীত

মঙ্গলবার (১৮ এপ্রিল) শ্রীলঙ্কা সফরের জন্য ১৬ সদস্যের নারী দল ঘোষণা করেছে বিসিবি। সালমা-রুমানা ছাড়াও তরুণ বাঁহাতি পেসার মারুফা আক্তারকেও রাখা হয়েছে বিশ্রামে। মূলত চলতি বছর বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিরিজ সামনে আছে বলেই এমন সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

দল ঘোষণার পর এক ভিডিও বার্তায় নির্বাচক মনজুরুল ইসলাম জানিয়েছেন, সালমা এবং রুমানাকে বিশ্রাম দেওয়া হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে দুজন মিলে মোট ২৭৪ ম্যাচ খেলেছেন। ব্যস্ত শিডিউলের কথা মাথায় রেখেই এই দুই অভিজ্ঞ ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

সফরে আগামী ২৭ এপ্রিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি অনুশীলন ম্যাচ খেলবে নিগার সুলতানারা। এরপর সার ওভালে ওয়ানডে সিরিজের তিন ম্যাচ যথাক্রমে ২৯ এপ্রিল, ২ মে ও ৪ মে অনুষ্ঠিত হবে। এই সিরিজটি আইসিসি ওইমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ। এই লিগে বর্তমানে বাংলাদেশের অবস্থান ৯ম, আর শ্রীলঙ্কার সপ্তম।

ওয়ানডে সিরিজ শেষে দিন পাঁচেকের বিরতির পর ৯ মে মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। সিরিজের বাকি দুই ম্যাচ ১১ এবং ১২ মে। দুই ফরম্যাটের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোতে। টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে এসএসসি গ্রাউন্ডে।

বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), ফারজানা হক পিঙ্কি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, মুরশিদা খাতুন, জাহানারা আলম, সানজিদা আক্তার মেঘলা, সোভানা মোস্তারি, লতা মন্ডল, স্বর্না আক্তার, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, রিতু মনি, দিশা বিশ্বাস, রাবেয়া খান, সুলতানা খাতুন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow