সাকিব-মুশফিক জুটির ফিফটি, ১০০ পেরোল বাংলাদেশ

আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দিনের শুরুতেই মুমিনুল হকের উইকেট হারায় বাংলাদেশ। এরপর ক্রিজে এসে প্রথম বলেই চার মেরে শুরু করেছিলেন সাকিব আল হাসান। সঙ্গী মুশফিকুর রহিমও রান তোলার চেষ্টা করছেন। সাকিবের আগ্রাসী ব্যাটিংয়ে দুজনের জুটির ফিফটি হয় মাত্র ৫৪ বলে। ফিফটির জুটিতে দুজনে হাঁকিয়েছেন ৮টি বাউন্ডারি, তাতে সাকিবের একারই ৫টি। এই জুটির ফিফটির পর দলীয় ১০০ পেরিয়েছে স্বাগতিকরা।

Apr 5, 2023 - 13:34
 0
সাকিব-মুশফিক জুটির ফিফটি, ১০০ পেরোল বাংলাদেশ
ছবি: সংগৃহীত

 ২৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে এখনও ১০৫ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা। ব্যাট হাতে দুই অভিজ্ঞ মুশফিকুর রহিম ২৪ ও অধিনায়ক সাকিব ৪২ রানে ব্যাট করছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় দিনের প্রথম সেশনে ব্যাট করছে বাংলাদেশ।

মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গতকাল তাইজুল ইসলামের ঘূর্ণি জাদুর পাঁচ উইকেটে আয়ারল্যান্ডকে মাত্র ২১৪ রানে অলআউট করে দেয় বাংলাদেশ। এরপর প্রথম দিনে মাত্র ১০ ওভার ব্যাটিংয়ের সুযোগ পায় টাইগাররা। তবে এই সময়ে ৩৪ রান তুললেও দুই ওপেনার তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্তর উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা।

ফলে দ্বিতীয় দিনে ১৮০ রানে পিছিয়ে থেকে শুরু করে টাইগাররা। সাবেক অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে নতুন ব্যাটার হিসেবে ক্রিজে আসেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। ব্যাটিংয়ে নেমেই বাউন্ডারি হাঁকিয়ে শুরু করেন লিটল মাস্টারখ্যাত মুমিনুল। তবে ইনিংস দীর্ঘায়িত করতে পারেননি তিনি।

আগের দিন ১২ রানে দিন শেষ করা মুমিনুল নামের পাশে আর মাত্র ৫ যোগ করতেই সাজঘরে ফিরেছেন। ১৩তম ওভারে মার্ক অ্যাডায়ারের করা চতুর্থ বল প্যাডে স্পর্শ করে সোজা লেগ-স্টাম্পে আঘাত হানে। ফলে ৩৪ বলে ৪ বাউন্ডারিতে ১৭ রানেই থামে মুমিনুলের ইনিংস।

এরপর ‍মুশফিকুর রহিমের সঙ্গে যোগ দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। দুজনে মিলে দলকে টেনে এগিয়ে নিয়ে যাচ্ছেন। যার মধ্যে বেশি আগ্রাসী সাকিব। তবে মুশফিক দেখেশুনে ব্যাটিং করছেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow