রাবি প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

ছাত্রদের উপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এরআগে বাসভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে রাতভর শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে শিক্ষার্থীসহ শতাধিক আহত হয়েছে।

Mar 12, 2023 - 12:29
 0
রাবি প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ
ছবি: সংগৃহীত

শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী আল-আমিন বগুড়া থেকে বাসে রাজশাহী আসেন। ভাড়া নিয়ে হেলপারের সঙ্গে চলা কথা কাটাকাটির জেরে এক পর্যায়ে স্থানীয় দোকানদারদের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষ বাধে। মুহূর্তেই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। 

পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে বিজিবি। ১২ ও ১৩ মার্চের সব ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে।  সংঘর্ষের সময় ইটের আঘাতে দু’পক্ষের শতাধিক আহত হয়েছে। রাত ২টার পরে শিক্ষার্থীরা হলে ফিরে গেলে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসে।

এদিকে, সকালে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ মিছিল বের করে। ক্যাম্পাস ঘুরে মিছিল নিয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয়।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর বাজারে এখনও থমথমে অবস্থা বিরাজ করছে। তালাইমারী থেকে চৌদ্দপাই এলাকায় রাজশাহী-ঢাকা মহাসড়ক বন্ধ করে রেখেছে পুলিশ। ঘটনাস্থলে পুলিশ ও বিজিবি মোতায়েন রয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow