রানা প্লাজার সোহেল রানার জামিন স্থগিত চায় রাষ্ট্রপক্ষ

Apr 9, 2023 - 11:54
 0
রানা প্লাজার সোহেল রানার জামিন স্থগিত চায় রাষ্ট্রপক্ষ
সংগ্রহীত ছবি

সাভারের রানা প্লাজা ধসে হতাহতের ঘটনায় ভবন মালিক সোহেল রানাকে দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। রোববার (৯ এপ্রিল) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট অন রেকর্ড সুফিয়া খাতুন এ আবেদন করেছেন।


বিষয়টি নিশ্চিত করে সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম জানান, চেম্বার বিচারপতির আদালতে আজ এই আবেদনের ওপর শুনানি হতে পারে।

এর আগে, গত ৬ এপ্রিল বিচারপতি আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নুরুউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ সোহেল রানার জামিন মঞ্জুর করেন। তার জামিন বিষয়ে রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কামরুল ইসলাম। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মুনমুন আক্তার।

পরে আইনজীবী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, রানা প্লাজা ধস ও হতাহতের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ভবনটির মালিক সোহেল রানাকে হাইকোর্ট জামিন দিয়েছেন। এর ফলে তার মুক্তিতে বাধা নেই।

গত বছরের ১ মার্চ রানা প্লাজা ধস ও হতাহতের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ভবনটির মালিক সোহেল রানাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। সেই রুলের চূড়ান্ত নিয়ে বৃহস্পতিবার সোহেল রানাকে জামিন দেন হাইকোর্ট।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow