রাতেই যাচ্ছেন লিটন, দেশে ফিরছেন মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথমবারের মতো খেলতে যাওয়া লিটন দাসের ভারত থেকে সরাসরি ইংল্যান্ড যাওয়ার কথা ছিল। কিন্তু পারিবারিক কারণে পূর্বনির্ধারিত সময়ের আগেই দেশে ফিরেছেন তিনি। তবে দলের সতীর্থদের সঙ্গে বিমান ধরেননি লিটন। এই কারণে একাই ইংল্যান্ড যাবেন এই উইকেট-কিপার ব্যাটার।

May 2, 2023 - 12:59
 0
রাতেই যাচ্ছেন লিটন, দেশে ফিরছেন মোস্তাফিজ
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গে আগামী ৪ মে রাতে লিটনের ইংল্যান্ড যাওয়ার কথা ছিল। কিন্তু দলের সঙ্গে যোগ দিতে আজ রাতেই (২ মে) ইংল্যান্ডের পথে উড়াল দেবেন এই ওপেনার।

এদিকে আইপিএলে দিল্লির শিবিরে ব্যস্ত সময় কাটাচ্ছেন টাইগারদের অটো-চয়েজ পেসার মোস্তাফিজুর রহমান। দলের সঙ্গে আগামী ৪ মে যোগ দেবেন তিনি। তবে ইংল্যান্ডে উড়াল দেওয়ার আগেই দেশে ফেরার কথা রয়েছে তার। ঢাকা থেকেই বিমান ধরবেন দ্য ফিজ।

বিসিবির ক্রিকেট অপারেশন্স সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২ মে) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিচ্ছেন লিটন। আর মোস্তাফিজ ৪ মে সকাল ১০টা ১৫ মিনিটে যাত্রা করবেন।

অন্যদিকে পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব আল হাসান। জানা গেছে, ইংল্যান্ডের মাটিতে আইরিশদের ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দিবেন টাইগারদের এই ক্রিকেটার।

এর আগে, আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দুই বহরে ইংল্যান্ডে উড়াল দেয় বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম বহর রোববার (৩০ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ১টা ৪০ মিনিটে ঢাকা ছাড়ে। দ্বিতীয় বহরটি সোমবার (১ মে) সকাল সোয়া ১০টার ফ্লাইটে যাত্রা শুরু করে।

আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ সুপার লিগের শেষ সিরিজের তিন ওয়ানডে আগামী ৯, ১২ ও ১৪ মে অনুষ্ঠিত হবে। ইংল্যান্ডের চেমসফোর্ডের ক্লাউডি কাউন্টি গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে সবগুলো ম্যাচ। এর আগে, লন্ডনে পৌঁছে আগামী ৫ মে (শুক্রবার) একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

বাংলাদেশের জন্য এই সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও আয়ারল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই। আসন্ন ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ ইতোমধ্যেই নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে এই সিরিজে তামিম ইকবালদের ৩-০ ব্যবধানে হারাতে পারলে আইসিসি ওয়ানডে সুপার লিগে ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। আর ৩-০ ব্যবধানে জিততে না পারলে জুনে জিম্বাবুয়েতে কোয়ালিফায়ারে মুখোমুখি হতে হবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow