যুক্তরাষ্ট্র তত্ত্বাবধায়ক সরকার চায় না: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘যুক্তরাষ্ট্র চায় বাংলাদেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক, তারা কোনও তত্ত্বাবধায়ক সরকার চায় না। তারা দেশের আইন অনুযায়ী নির্বাচন চায়৷’

Apr 15, 2023 - 11:05
 0
যুক্তরাষ্ট্র তত্ত্বাবধায়ক সরকার চায় না: পররাষ্ট্রমন্ত্রী
সংগ্রহীত ছবি

শুক্রবার (১৪ এপ্রিল) বিকালে মোমেন ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় ও দুস্থদের মধ্যে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্র সফর শেষে ফিরে শুক্রবার সিলেটে তিনি বলেন, আমেরিকা চায় বাংলাদেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক; তারা কোনো তত্ত্বাবধায়ক সরকার চায় না। তারা দেশের আইন অনুযায়ী নির্বাচন চায়। 

বিকালে সিলেট নগরীতে মোমেন ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় ও দুস্থদের মধ্যে আর্থিক অনুদান প্রদান শেষে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন সম্প্রতি যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন। যুক্তরাষ্ট্র সফরকালে তিনি সেদেশের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠক প্রসঙ্গেও তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। 

এ সময় মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের উন্নয়নের সহযোগী হতে চায়। তাই বাংলাদেশের দিকে বিশেষ নজর রয়েছে তাদের। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে শক্তিশালী নির্বাচন কমিশন গঠনসহ বিভিন্ন পদক্ষেপে যুক্তরাষ্ট্র খুশি হয়েছে। তবে সুষ্ঠু নির্বাচনের জন্য সব দলের সক্রিয় সহযোগিতা প্রয়োজন বলেও জানান মন্ত্রী।

এ সময় ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে মন্ত্রী বলেন, কোনো কোনো ক্ষেত্রে এর ব্যবহারটি ঠিক মতো হয়নি। যেখানে তার ব্যত্যয় হয়েছে সেখানে সংশোধন করা হবে। তাতে আমেরিকা সন্তুষ্ট হয়েছে। তারা এই আইনটি পরিবর্তন করতে বলেনি। আইনের যাতে অপপ্রয়োগ না হয় সেই বিষয়টি আমেরিকা বলেছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow