মাইলফলক ছুঁয়ে পিএসজিকে জয়ে ফেরালেন মেসি

নিজ ভক্তদের কাছে দুয়ো শোনার এক সপ্তাহ পর শনিবার গোল করলেন ও করালেন লিওনেল মেসি। তাতে নিসকে ২-০ গোলে হারিয়ে লিগ ওয়ানে ফের ৬ পয়েন্টে লিড নিলো পিএসজি। দুই হারের পর জয়ে ফিরলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

Apr 9, 2023 - 10:38
Apr 9, 2023 - 11:41
 0
মাইলফলক ছুঁয়ে পিএসজিকে জয়ে ফেরালেন মেসি
সংগ্রহীত ছবি

শনিবার রাতে নিসের মাঠে নিসকেউ ২-০ গোলে হারিয়েছে পিএসজি। প্রথমার্ধে মেসি দলকে এগিয়ে নেবার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও রামোস। খুব চেষ্টা করেও কোনো গোলের দেখা পায়নি নিস, বিশেষ করে দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণে পিএসজিকে ব্যতিব্যাস্ত করে রেখেছে তারা।

জয়ের নেশায় এদিন শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকে পিএসিজ। প্রথম ১৫ মিনিটেই মেসির বেশ কয়েকটা প্রচেষ্টা জালের নাগাল পায়নি। তবে সবচেয়ে বড় হতাশা দেখা দেয় ২১তম মিনিটে দানিলো পেরেরার হেড পোস্ট কাঁপিয়ে ফিরলে।

 ২৬তম মিনিটে বক্সের ভেতরে নুনো মেন্ডেসের কাটব্যাকে বল পেয়ে প্রথম ছোঁয়ায় লক্ষ্যভেদ করেন মেসি। গোল হজমের পর স্বাগতিকরা অবশ্য ঘুরে দাঁড়াতে মরিয়া চেষ্টা চালায়। কিন্তু বিরতির আগে তাদের দুটি দুর্দান্ত প্রচেষ্টা ঠেকিয়ে পিএসজিকে রক্ষা করেন গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা।  

দ্বিতীয়ার্ধে নিস আরও বেশি গোছানো আক্রমণ শানায়। কিন্তু দোন্নারুম্মা তাদের সামনে দেয়াল হয়ে দাঁড়ান। একাই ৭টি সেভ করে ম্যাচের সহ-নায়ক আসলে এই ইতালিয়ান গোলরক্ষক। এছাড়া গোলবারও সফরকারীদের রক্ষা করেছে। এর মধ্যে দান্তের এক শট পোস্ট এবং আরেক শট ক্রসবারে লেগে ফিরেছে। তবে ৭৬তম মিনিটে রামোসের গোল দৃশ্যপট বদলে দেয়। মেসির কর্নার থেকে হেড করেন স্প্যানিশ রাইট-ব্যাক। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি নিস। ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

৩০ ম্যাচ শেষে শীর্ষে থাকা পিএসজির সংগ্রহ ৬৯ পয়েন্ট। দুইয়ে থাকা লঁসের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান এখন ছয়। আর ৪৫ পয়েন্ট নিয়ে আটে অবস্থান নিসের।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow