বিশ্বে করোনায় আরও ১৭১ জনের মৃত্যু ও কমেছে শনাক্ত

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১৭১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৪৩ জন। সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৩১৭ জন।

May 9, 2023 - 12:16
 0
বিশ্বে করোনায় আরও ১৭১ জনের মৃত্যু ও কমেছে শনাক্ত
ছবি: সংগৃহীত

মঙ্গলবার (৯ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ক্রোয়েশিয়ায়। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৩৩ জনের এবং আক্রান্ত হয়েছে ৩৭০ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৩১০ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৪০ জন এবং মারা গেছেন ৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ১৬৪ জন এবং মারা গেছেন ৭ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ১১৮ জন এবং মারা গেছেন ২৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ১৪৯ জন বং মারা গেছেন ২১ জন।

একইসময়ে থাইল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ১০ জন। রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪৬৩ জন এবং মারা গেছেন ২৮ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৩৯ জন এবং মারা গেছেন ৬ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৫১ জন এবং মারা গেছে ৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭৮ লাখ ৬৮ হাজার ৮৯৬ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৭১ হাজার ৩৮২ জন। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৩ লাখ ৩৪ হাজার ৩৮৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow