ফাসোতে সশস্ত্র বিদ্রোহীদের পৃথক দুই হামলায় ২৮ জন নিহত

আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে সশস্ত্র বিদ্রোহীদের পৃথক দুই হামলায় অন্তত ২৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে সামরিক ও বেসামরিক লোক রয়েছে

Jan 31, 2023 - 12:21
 0
ফাসোতে সশস্ত্র বিদ্রোহীদের পৃথক দুই হামলায়  ২৮ জন নিহত
সশস্ত্র হামলাকারীরা রোববার ও সোমবার এসব হামলা চালিয়েছে বলে সোমবার পৃথক বিবৃতিতে জানিয়েছে দেশটির সেনাবাহিনী ও একজন আঞ্চলিক গভর্নর। সংগ্রহীত ছবি

আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে সশস্ত্র বিদ্রোহীদের পৃথক দুই হামলায় অন্তত ২৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে সামরিক ও বেসামরিক লোক রয়েছে। নাইজারের সীমান্তবর্তী প্রদেশ সেনোর গভর্নর পৃথক বিবৃতিতে সোমবার (৩০ জানুয়ারি) এই তথ্য জানিয়েছেন।

সশস্ত্র হামলাকারীরা রোববার ও সোমবার এসব হামলা চালিয়েছে বলে সোমবার পৃথক বিবৃতিতে জানিয়েছে দেশটির সেনাবাহিনী ও একজন আঞ্চলিক গভর্নর।

আরও পড়ুনঃ আবারও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদলি কার্যক্রম শুরু

সেনাবাহিনী

  • নিজেদের বিবৃতিতে সেনাবাহিনী জানিয়েছে, দেশের উত্তরাঞ্চলে নাইজার সীমান্তের কাছে ফালানগৌতৌতে সামরিক বাহিনীর একটি কমব্যাট ইউনিট ইউনিট হামলার মুখে পড়ে, এতে ১০ সেনা, স্বেচ্ছাসেবক বাহিনীর দুই যোদ্ধা ও এক বেসামরিক নিহত হয়।

হামলার ঘটনা শেষ হওয়ার পর ঘটনাস্থলে ১৫ হামলাকারীর মৃতদেহ পাওয়া গেছে বলে জানিয়েছে তারা।
সোমবার পৃথক বিবৃতিতে দেশের দক্ষিণাঞ্চলে আইভরি কোস্টের সীমান্তবর্তী ক্যাসকেডস অঞ্চলের গভর্নর কর্নেল জিন চার্লস ডিট ইয়েনাপোনো সোম বলেন, রোববার হামলার পর ১৫ জনের মৃতদেহ পাওয়া গেছে। তারা সবাই বেসামরিক নাগরিক।

আরও পড়ুনঃ  মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ পলাতক যুদ্ধাপরাধী গ্রেপ্তার

গভর্নর বলেন, সশস্ত্র ব্যক্তিরা আট জন নারী ও ১৬ জন পুরুষ যাত্রীবাহী দুটি গাড়ি থামায়। নারীদের ও একজন পুরুষকে ছেড়ে দেয় তারা। বাকি পুরুষদের হত্যা করা হয়।
গভর্নর আরও জানিয়েছেন, সশস্ত্র বিদ্রোহীরা ৮ নারী ও ১৬ জন পুরুষকে বহনকারী দুটি গাড়ি অপহরণ করে নিয়ে পালাচ্ছিল। পরে তাদের বাধা দিয়ে সবাইকে উদ্ধার করা হয়েছে।  

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow