নিউক্যাসলকে হারিয়ে সিটির সঙ্গে ব্যবধান কমাল আর্সেনাল

আক্রমণ আর প্রতি আক্রমণে টেবিলের দুইয়ে ও তিনে থাকা দুই দলের লড়াই বেশ জমে উঠেছিল। তবে শেষ পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসেলের বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পেয়েছে আর্সেনাল। এই জয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে শিরোপার দৌড়ে টিকে রইল গানাররা।

May 8, 2023 - 12:55
May 8, 2023 - 12:55
 0
নিউক্যাসলকে হারিয়ে সিটির সঙ্গে ব্যবধান কমাল আর্সেনাল
ছবি: সংগৃহীত

রোববার ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রাখে নিউক্যাসল। তাদের বেশ কিছু শট রুখে দেন আর্সেনাল গোলরক্ষক অ্যারন রামসডালে।

অন্যদিকে সুযোগ পেয়েই তা কাজে লাগায় আর্সেনাল। ম্যাচের ১৪তম মিনিটে জর্জিনহোর বাড়ানো বল থেকে চোখ-ধাঁধানো শটে লক্ষ্যভেদ করেন মার্টিন ওডেগার্ড।

গোল হজম করে আক্রমণের ধার আরও বাড়ায় নিউক্যাসল। কিন্তু তাতে খুব একটা লাভ হয়নি তাদের। শেষ পর্যন্ত নরওয়েজিয়ান ওডেগার্ডের গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্সেনাল।

বিরতির পর একই ধাঁচে খেলতে থাকে দুই দল। তবে ম্যাচের ৭১তম মিনিটে জয় নিশ্চিতসূচক গোলের দেখা পায় গানাররা। ফ্যাবিয়ান শা’র আত্মঘাতী গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্সেনাল। মার্তিনেল্লির কাট-ব্যাক ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হন শা’র। তার পায়ে লেগে জালে ঢুকে যায় বল। এতে করে শেষ পর্যন্ত পূর্ণ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে মিকেল আর্তেতার দল।

এই জয়ে ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ৮২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে ম্যানচেস্টার সিটি। আর ৩৪ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে ম্যানইউ। সমানম্যাচে ৬৫ পয়েন্টে তালিকার তিনে আছে নিউক্যাসেল।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow