তিন দিন ধরে গাজায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন

Dec 17, 2023 - 00:20
 0
তিন দিন ধরে গাজায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন

গাজার যোগাযোগ ব্যবস্থা গত দিন ধরে বিচ্ছিন্ন রয়েছে। ফলে বন্ধ রয়েছে টেলিফোন ও ইন্টারনেট সংযোগ। এর আগেও গাজায় ইসরায়েলের স্থল অভিযান শুরুর পর কয়েকবার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়।

ইন্টারনেট অ্যাক্সেস অ্যাডভোকেসি গ্রুপ নেটব্লকসডটওআরজি জানিয়েছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় ইন্টারনেট ও টেলিফোন লাইনগুলো বিচ্ছিন্ন হয়, যা এখনো পুনরুদ্ধার হয়নি।

গ্রুপটির পরিচালক অ্যালপ টোকার বলেন, যুদ্ধ শুরু হওয়ার পরই থেকে এই প্রথম গাজায় এত দীর্ঘ সময় ধরে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন।

জাতিসংঘের মানবিকবিষয়ক বিভাগ জানিয়েছে, দক্ষিণে টেলিযোগাযোগ লাইনের ক্ষতির কারণে গাজার সঙ্গে যোগাযোগ গুরুতরভাবে ব্যাহত হয়েছে।

এদিকে গাজায় অভিযান চালানোর সময় ভুল করে তিন ইসরায়েলি জিম্মিকে হত্যা করেছে ইসরায়েল। ইসরায়েলি সামরিক কর্মকর্তাদের দাবি, ফিলিস্তিনি গোষ্ঠীগুলোর হাতে জিম্মি থাকা ওই তিনজনকে দূর থেকে হুমকি ভেবে গুলি চালায় ইসরায়েলি সেনারা। এতে ঘটনাস্থলেই মারা যান তারা।

শুক্রবার (১৬ ডিসেম্বর) এই ঘটনার কথা স্বীকার করে নিহতদের পরিবারগুলোর প্রতি সমবেদনা জানিয়েছে ইসরায়েলি বাহিনী। তারা বলেছে, এই ঘটনা ‘সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে’ তদন্ত করা হবে।


সূত্র: আল-জাজিরা

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow