তাইজুলের তিন পূর্ণ, চাপে ভারত

১ম ইনিংসে ২২৭ রানে থেমেছে স্বাগতিকরা। দ্বিতীয় দিনের মধ্যাহ্নভোজের বিরতি অবধি ইন্ডিয়া ৩ উইকেট হারিয়ে ৮৬ রান করেছে ভারত।

Dec 23, 2022 - 12:12
 0
তাইজুলের তিন পূর্ণ, চাপে ভারত
মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়ে গিয়েছে বাংলাদেশ-ভারত। : সংগ্রহীত ছবি

ভারতের ব্যাটিংয়ের দুই মূল ভরসা চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি এলেন ক্রিজে। তাদের বল উড়ে ফিল্ডারের আশেপাশে পড়ছিল, কিন্তু অল্পের জন্য হতে যাচ্ছিল নাগালের বাইরে। অবশেষে শর্ট লেগে দারুণ ক্যাচ নিলেন মুমিনুল, তাইজুলের তিনে চাপে পড়লো ভারত।  

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়ে গিয়েছে বাংলাদেশ-ভারত। ১ম ইনিংসে ২২৭ রানে থেমেছে স্বাগতিকরা। দ্বিতীয় দিনের মধ্যাহ্নভোজের বিরতি অবধি ইন্ডিয়া ৩ উইকেট হারিয়ে ৮৬ রান করেছে ভারত।  

আগের দিনই নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে ভারত। ২য় দিনের ষষ্ঠ ওভারে এসে সাফল্য এনে দেন তাইজুল। তার বলে কদম বাড়িয়ে ডিফেন্ড করতে গেলে প্যাডে লাগে রাহুলের। কিন্তু আম্পায়ার আউট দেননি। পরে রিভিউ নিলে সাজঘরে ফিরতে হয় রাহুলকে। ১ চারে ৪৫ বল খেলে ১০ রান করে সাজঘরে ফেরত যান তিনি।  

নিজের পরবর্তী ওভারেই অন্য উদ্বোধনী ব্যাটার শুভমন গিলকে আউট করেন তাইজুল। সুইপ করতে গেলে তার প্যাডে লাগে। এই সময়ে সরাসরি আউটই দেন আম্পায়ার। ১ চার এবং ছক্কায় ৩৯ বলে ২০ রান করে আউট হন গিল।  

এরপর ভীতি ধরাচ্ছিলেন বিরাট কোহলি এবং পূজারা। দুজন মিলে খেলে ফেলেছিলেন ১০০ বল, তারা টিকে গেল বিপদ আনতে পারেন সেটি জানা। তবে ঠিক ১০১তম বলে এসেই ক্যাচ দেন পূজারা। শর্ট লেগে দাঁড়িয়ে সেটা ধরেনও মুমিনুল। এর প্রথমে জাকির দাঁড়িয়ে ছিলেন এই জায়গায়, তার আশেপাশে কতিপয় বলও এসেছিল অথচ মুঠোয় জমাতে পারেননি।  

মুমিনুল ক্যাচ ধরলেও কিছুটা দ্বিধা ছিল। থার্ড আম্পায়ারের শরনাপন্নও হতে হয়। কয়েকটি অ্যাঙ্গেল ও জুম করে দেখে উনি নিশ্চিত হন, ক্যাচ ধরার সময় তাইজুলের আঙুল ছিল নিচে। কোহলির সাথে ৩৪ রানের জুটি ভাঙে পূজারার। তিনি ২ চারে ৫৫ বলা হয় ২৪ রান করে ফেরেন সাজঘরে।  

প্রথম সেশনের বাকি সময়টুকু কূল করেছেন ঋষভ পন্থ এবং বিরাট কোহলি। ৬৫ বলে ১৮ রান করেছেন কোহলি, ১৪ বলে ১২ রান এসেছে পন্থের ব্যাট থেকে। সফরকারীদের তিন উইকেটের সবগুলোই নিয়েছেন তাইজুল ইসলাম।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow