ঢাকায় ফিরেছেন ৯৪ লাখের বেশি সিমকার্ডধারী

পবিত্র ঈদুল ফিতর উদযাপনে দেড় কোটির বেশি সিমধারী ঢাকা ছাড়েন। এর মধ্যে ঢাকায় ফিরেছেন ৯৪ লাখের বেশি মানুষ। গত ১৮ এপ্রিল থেকে গতকাল ২৮ এপ্রিল শুক্রবার পর্যন্ত ১১ দিনে এই হিসেব পাওয়া গেছে।

Apr 29, 2023 - 20:18
 0
ঢাকায় ফিরেছেন ৯৪ লাখের বেশি সিমকার্ডধারী
ছবি: সংগৃহীত

শনিবার (২৯ এপ্রিল) ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের ফেসবুক পেজে দেওয়া এক পোস্ট থেকে ঢাকা ছেড়ে যাওয়া এবং ঢাকায় ফিরে আসা সিমকার্ডধারীর এ তথ্য জানা যায়।

মোস্তাফা জব্বারের পোস্টের তথ্য অনুযায়ী, ১১ দিনে ঢাকায় প্রবেশ করেছেন ৯৪ লাখ ৫৭ হাজার ২৫১ সিমধারী। এর মধ্যে গ্রামীণফোনের ২৩ লাখ ৮৪ হাজার ৩২৪, রবির ২১ লাখ ১৮ হাজার ৯২৫, বাংলালিংকের ৪৭ লাখ ৬১ হাজার ২৫৮ ও টেলিটকের ২ লাখ ২৮ হাজার ৭৪৪ জন সিমধারী রয়েছে।

এই সময়ে ঢাকা ছেড়ছিলেন মোট ১ কোটি ৫২ লাখ ৬২ হাজার ৬১০ সিমধারী। এর মধ্যে গ্রামীণফোনের সিমধারী ৫৬ লাখ ১৬ হাজার ৪১৯, রবির ৩৩ লাখ ৭২ হাজার ৫৮৩, বাংলালিংকের ৬০ লাখ ৭১ হাজার ৬৬২ ও টেলিটকের ২ লাখ ১ হাজার ৯৪৬ সিমধারী রয়েছেন।

ঈদের ছুটির পর গত সোমবার দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান খুলেছে। তবে আগামী ১ মে শ্রমিক দিবসের ছুটি রয়েছে। চলতি সপ্তাহেই ঢাকার বাইরে যাওয়া প্রায় সবাই ফিরবে। নগরীও ফিরবে সেই আগের রূপে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow