টেস্ট সিরিজের প্রথমটিতে ভারতের কাছে ১৮৮ রানে হেরেছে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টের ফল কী হবে, অনুমান করা গিয়েছিল আগের দিনই। পঞ্চম দিনে অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিকতার।

Dec 18, 2022 - 13:17
 0
টেস্ট সিরিজের প্রথমটিতে ভারতের কাছে ১৮৮ রানে হেরেছে বাংলাদেশ
ভারতের কাছে ১৮৮ রানে হেরেছে বাংলাদেশ :সংগ্রহীত ছবি

চট্টগ্রাম টেস্টের ফল কী হবে, অনুমান করা গিয়েছিল আগের দিনই। পঞ্চম দিনে অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিকতার।


মাঝে সাকিব আল হাসান কিছুক্ষণ মারমুখী হলেন, হাঁকালেন বাউন্ডারি। সকালটা নিজের করে নিলেন এই অলরাউন্ডার। নিয়তি শেষ অবধি বাংলাদেশের জন্য থাকলো হারই।   জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ভারতের কাছে ১৮৮ রানে হেরেছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪০৪ রানে অলআউট হয় সফরকারীরা। তারপর নিজেদের ১ম ইনিংসে ১৫০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ২ উইকেটে ২৫৮ রান করে ভারতের ইনিংস ঘোষণার পর বাংলাদেশ ২য় ইনিংসে করে ৩২৪ রান।

আরও পড়ুনঃ শিরোপা লড়াইয়ে আর্জেন্টিনা-ফ্রান্স: কী বলছে পরিসংখ্যান?

           মৃত্যুর আগে মেসিকে জড়িয়ে ধরতে চাই :মনিকা দমিনা

৬ উইকেট হারিয়ে ২৭২ রান নিয়ে ৫ম দিন শুরু করে বাংলাদেশ। ৩য় ওভারেই সিরাজের বলে ড্রাইভ করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্ট এরিয়ায় ক্যাচ দ্বারা সাজঘরে ফেরত যান তিনি। ৪৮ বলে ১৩ রান করেন মিরাজ।  

সকালটা আদতে মাতিয়ে রেখেছিলেন সাকিব আল হাসান। একের পর এক বাউন্ডারিতে ভারতীয় বোলারদের নাজেহাল করে ছাড়ছিলেন তিনি। হাফ সেঞ্চুরি পেরিয়েও ছুটেছেন বেশ অনেকটা দূর। ৬ চার ও সমান সংখ্যক ছক্কা ছিল সাকিবের ইনিংসে। কুলদ্বীপ যাদবের বলে বোল্ড হয়েই সাজঘরে ফেরত যান তিনি। ১০৮ বলে সাকিব করেন ৮৪ রান।  

তার বিদায়ের পর বাংলাদেশের অলআউট হওয়া ছিল কেবলই সময়ের ব্যাপার। সাকিব আউট হওয়ার পর কেবলমাত্র ৪ রান যোগ করতে পারেন তাইজুল ইসলাম, ইবাদত হোসেন এবং খালেদ আহমেদ। ভারতের পক্ষে ২০ ওভারে ৩ মেডেনসহ ৭৩ রান দিয়ে তিন উইকেট নেন কুলদ্বীপ। ৩২ ওভার ২ বল হাত ঘুরিয়ে ১০ মেডেনসহ ৭৭ রান কর্তৃক চার উইকেট নেন অক্ষর প্যাটেল।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow