গেটে তালা দিয়ে বিক্ষোভ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করছেন শিক্ষার্থীরা। রাকসু আন্দোলন মঞ্চের নেতা আব্দুল মজিদ অন্তরের আহ্বানে সকাল সাড়ে ১০টায় শহীদ ড. জোহা চত্বর থেকে শুরু বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে শান্তিপূর্ণ সমাবেশে মিলিত হয় বলে আব্দুল মজিদ অন্তর জানিয়েছেন।

Mar 12, 2023 - 12:42
 0
গেটে তালা দিয়ে বিক্ষোভ
সংগ্রহীত ছবি

আজ রোববার সকাল ১০টার দিকে গেটে তালা দিয়ে বিক্ষোভ শুরু করেন তারা। এদিন বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে শিক্ষার্থীরা বিক্ষোভে যোগ দেন।

 
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, ‌‘আমাদের শতশত ভাইয়েরা আহত হয়ে মেডিকেল ভর্তি আছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। প্রশাসনের ঘুমন্ত চেহারা আমরা অনেক দেখেছি। গতকালের ঘটনায় আমরা প্রশাসনের কাউকেই পাশে পাইনি।’

এ সময় প্রক্টরের পদত্যাগের দাবি করেন শিক্ষার্থীরা। প্রশাসন ভবনের পর উপাচার্যের বাসভবন ঘেরাও করে আন্দোলন চালিয়ে যাবেন বলেও হুমকি দেন তারা।


এদিকে যে কোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস জুড়ে বিপুল সংখ্যক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া ক্যাম্পাসে বাড়ানো হয়েছে সাদা পোশাকে গোয়েন্দা তৎপরতাও। অন্যদিকে গত রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষের ঘটনাস্থল বিনোদপুরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এরমধ্যেই আজ রবিবার (১২ মার্চ) সকালে ক্ষতিগ্রস্ত স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীদের পুড়ে যাওয়া দোকানের পাশে হতাশ হয়ে বসে থাকতে দেখা গেছে। এছাড়া সংঘর্ষের পর থেকে নগরীর তালাইমারী থেকে চৌদ্দপাই পর্যন্ত রাজশাহী-নাটোর মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বাইসাইকেল ও রিকশা সবধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow