উন্নয়ন যারা দেখে না তাদের চোখের চিকিৎসার পরামর্শ প্রধানমন্ত্রীর

বিরোধীরা সরকারের উন্নয়ন দেখতে পায় না তাই তাদেরকে চোখের ডাক্তার দেখাতে বললেন প্রধানমন্ত্রী

Nov 26, 2022 - 12:29
 0
উন্নয়ন যারা দেখে না তাদের চোখের চিকিৎসার পরামর্শ প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ ফাইল ছবি

দেশের উন্নতি হলেও অধিকাংশই তা দেখে না, রিজন অগ্রগতি দেখার ইচ্ছে তাদের নেই। যারা উন্নয়ন দেখে না তাদের চোখের চিকিৎসা করার উপদেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বিকেলে আওয়ামী লীগের স্বাধীনতা দিবসের আলোচনায় একথা বলেন তিনি।

বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন দলটির সভাপতি শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বিএনপিকে লক্ষ্য করে বলেন, অগণতান্ত্রিকভাবে আবির্ভাব নেয়া টিমের নেতাদের মুখে গণতন্ত্রের ছবক শোভা পায় না। আওয়ামী লীগ সরকার জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিয়ে গণতন্ত্র ফিরিয়ে এনেছে বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

তিনি বলেন, জনগণ সেবা করার সুযোগ দিয়েছে বলেই রাষ্ট্র জগতে উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে পৌঁছেছে।

প্রধানমন্ত্রী জানান, ডিজিটাল টেকনোলজি নলেজ সম্পন্ন মানবসম্পদ প্রস্তুত করা হচ্ছে, যাতে সব পরিস্থিতিতে মানিয়ে নেয়া যায়। বাংলাদেশের উন্নয়নকে আর কেউ বাধাগ্রস্ত করতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খালেদা জিয়ার আমলে স্বাক্ষরতার হার কমে গিয়েছিল। এ সরকার শিক্ষার ওপর জোর দেয়ার ফলে আজকাল দেশে ৭৫ ভাগ ব্যক্তি স্বাক্ষর।

দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে এগিয়ে যাবে। মানুষের সাইডে দাঁড়িয়ে মানুষের উন্নয়নের জন্য কাজ করে আওয়ামী লীগ।

এর আগে সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশত বর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির যৌথ অধিবেশনে প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা কেবলমাত্র ব্যাহত হয়নি, বিনাশ করা হয়ে যায় মুক্তিযুদ্ধের চেতনা।

তবে সাম্প্রতিক  মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার পাশাপাশি নানামুখি উন্নয়নে কাজ করছে। বাংলাদেশের ১টি মানুষও ঠিকানাবিহীন থাকবে না।

এর প্রথমে স্পেশাল নিরাপত্তা ফোর্স - এসএসএফের কার্যালয়ে মুজিব কর্ণার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, জাতির পিতাকে হত্যার পর দেশে তার নাম নেয়াই নিষিদ্ধ ছিল, মুক্তিযুদ্ধের গানগুলো বাজানো বন্ধ করে দেয়া হয়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow