গ্যালারিতে বসে আর্জেন্টিনার গোল উপভোগ করছে ব্রাজিলের রোনালদিনহো

মাঠে বসে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া ম্যাচ দেখলেন রোনাল্ডিনহো

Dec 14, 2022 - 12:51
 0
গ্যালারিতে বসে আর্জেন্টিনার গোল উপভোগ করছে ব্রাজিলের রোনালদিনহো
আর্জেন্টিনার কোচ লিওনেল স্কোলানি বলেছিলেন, কাতার বিশ্বকাপ থেকে তাঁর দল ছিটকে গেলে উনি ব্রাজিলকে সমর্থন করবেন : সংগ্রহীত ছবি

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কোলানি বলেছিলেন, কাতার বিশ্বকাপ থেকে তাঁর দল ছিটকে গেলে উনি ব্রাজিলকে সমর্থন করবেন। আসলে তিনি লাতিন আমেরিকার ফুটবলের ভক্ত। আর ব্রাজিলে তাঁর প্রচুর বন্ধু থাকেন। তাই তিনি আর্জেন্টিনার অনুপস্থিতিতে ব্রাজিলের সমর্থক।

এমন ব্যাখ্যা নিয়ে কোনও বিতর্ক হওয়ার কথা নয়। সৌভাগ্যবশত ওনাকে  ব্রাজিলের সমর্থক হতে হয়নি। ব্রাজিল বিশ্বকাপ হতে বিদায় নিয়েছে। আর্জেন্টিনা খেলছে সেমিফাইনাল। আর এ ম্যাচে হল সঠিক উল্টো। ব্রাজিলের একজন কিংবদন্তি এদিন আর্জেন্টিনার সাপোর্টার হয়ে গেলেন।

মাঠে বসে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া ম্যাচ দেখলেন রোনাল্ডিনহো। কেবল তাই নয়, মেসি ও আলভারেজের গোলের পর তিনি হাসতে হাসতে হাততালিও দিলেন। ব্রাজিলের কিংবদন্তি ফুটবলারকে ধরল ক্যামেরা। উনি ছাড়াও এদিন মেসি ম্যাজিক দেখতে এসেছিলেন ডেভিড বেকহ্যাম।

মেসির সঙ্গে রোনাল্ডিনহোর সম্পর্ক সেই বার্সেলোনা থেকে। মেসি বলতেন, রোনাল্ডিনহো তাঁর বড় ভাইয়ের মতো। সেই বড় ভাই এদিন মেসির খেলা দেখতে এলেন। মেসির গোলে হাততালি দিলেন। মেসি ১ম গোলটি দিলেন পেনাল্টি থেকে। তার পর তিন নম্বর গোলটি উনি করালেন আলভারেজকে দিয়ে। সেই গোলটিতে মেসির অ্যাসিস্ট ছিল দেখার মতো।

একটা সময় একসঙ্গে মাঠ কাঁপাতেন মেসি-রোনাল্ডিনহো। বার্সেলোনায় এই জুটির সেসব দিন এখনও সমর্থকদের মনে রয়েছে নিশ্চয়ই। নিজের দেশ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও রোনাল্ডিনহো মাঠে এলেন মেসির খেলা দেখতে। মেসির জন্য হাততালিও দিলেন। 

কাতার বিশ্বকাপের প্রথম দল হিসেবে ফাইনালের টিকেট নিশ্চিত করেছে আলবিসেলেস্তারা। আর মাত্র ১টি জয়। ঘুছাতে পারে ৩৬ বছরের খরা। আর্জেন্টিনাকে প্রথম গোলের স্বাদ দেন লিওনেল মেসি। তারপর জুলিয়ান আলভারেজের জোড়া গোলে বিজয় অনেকটা নিশ্চিত হয়ে যায় তাদের। চলতি বিশ্বকাপের ১ম সেমিফাইনাল ম্যাচ স্টেডিয়ামে বসে উপভোগ করেছেন ব্রাজিলের কিংবদন্তি রোনালদিনহো 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow