মুশফিকের বিশ্বমানের ক্যারিয়ার আছে ফিল্ডিং কোচ :শেন ম্যাকডরমট

ভারতের বিরুদ্ধে সিরিজ বিজয় নিশ্চিত হওয়ায় চট্টগ্রামে পৌঁছে অনেকটাই নির্ভার বাংলাদেশ দল। শুক্রবার (৯ ডিসেম্বর) দলের অনুশীলনে হাজির হননি অধিকাংশ ক্রিকেটার।

Dec 9, 2022 - 19:38
 0
মুশফিকের বিশ্বমানের ক্যারিয়ার আছে  ফিল্ডিং কোচ :শেন ম্যাকডরমট

ভারতের বিরুদ্ধে সিরিজ বিজয় নিশ্চিত হওয়ায় চট্টগ্রামে পৌঁছে অনেকটাই নির্ভার বাংলাদেশ দল। শুক্রবার (৯ ডিসেম্বর) দলের অনুশীলনে হাজির হননি অধিকাংশ ক্রিকেটার। তবে, মাঠে কঠোর অনুশীলন করতে দেখা যায় মুশফিকুর রহিমকে। প্রায় দুই ঘন্টা নেটে অনুশীলন করেন তিনি। 

মুশফিকের পরিশ্রম করার মানসিকতা সবসময় প্রশংসা জুগিয়েছে ক্রিকেটপ্রেমীদের। ক্রিকেটের প্রতি তার নিবেদন নিয়েও  প্রশ্ন ছিল না। তবে ভারতের বিরুদ্ধে মাঠের পারফরম্যান্সে মলিন ছিল মুশফিকের ব্যাট। ভারতের বিপক্ষে ১ম দুই ওয়ানডেতে করেছেন ১২ ও ১৮ রান।

তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের আগে বাংলাদেশ দলের সংবাদ সম্মেলনে এসেছিলেন ফিল্ডিং কোচ শেন ম্যাকডরমট। মুশফিকের সাথে দল ম্যানেজম্যান্টের কী আলাপ হয়েছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমার মনে হয় মুশফিকের বিশ্বমানের ক্যারিয়ার আছে। দলের অত্যন্ত মূল্যবান খেলোয়াড় সে। একটানা ইনিংসজুড়ে ব্যাট করে এবং খেলাটাকে গভীরে নিয়ে যায়। যদিও সে পূর্বের ম্যাচগুলোতে ব্যাট হাতে খুব অধিক রান করেনি, কিন্তু খেলাটাকে গভীরে নিয়ে গেছে রিয়াদকে নিয়ে।’

মুশফিকের পরিশ্রম করার মানসিকতারও প্রশংসা করেন বাংলাদেশের ফিল্ডিং কোচ। তিনি বলেন, ‘মুশফিক ভার্সেটাইল ক্রিকেটার  ফরম্যাটেই, যদিও সে টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছে। ম্যাচের প্রথমে সে যেভাবে প্রস্তুতি নেয়, ম্যাচে যায়, খেলা বুঝে, একজন সিনিয়র ক্রিকেটারের কাছে আপনি এর চেয়ে বেশি কিছু চাইতে পারেন না। তার সাথে নির্বাচক বা অধিনায়কের কথা কী হয়েছে, আমি জানি না। তবে আমি তার ওয়ার্ক এথিকস নিয়ে খুশি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow