প্রতিবন্ধকতা কে হার মানিয়ে জয় করে পুরো বিশ্বর কাছে পরিচিত ঘানিম আল মুফতা

ইচ্ছা শক্তির থাকলে প্রতিবন্ধকতাও হার মানে ঘানিম আল মুফতাহ কাছে

 - 
Nov 25, 2022 - 18:58
 0
প্রতিবন্ধকতা কে হার মানিয়ে জয় করে  পুরো বিশ্বর কাছে পরিচিত  ঘানিম আল মুফতা

গনিম আল-মুফতাহ ২০০২ সালের ৫ মে জন্মগ্রহণ করেন। তিনি একটি বিরল অবস্থা নিয়ে জন্মগ্রহণ করেন যা কড়াল রিগ্রেশন সিন্ড্রোম (সিডিএস) নামে পরিচিত।

যার ফলে তার  শরীরের নীচের অর্ধেক ছাড়াই জন্মগ্রহণ করে। স্বাভাবিকভাবেই ঘানিমের ক্ষেত্রেও তাই হয়েছে |

কেউ তাকে হুইলচেয়ার ব্যবহার করার আশা করবে, কিন্তু তিনি প্রতিবন্ধকতাকে হার মানিয়ে ২০২২ এ  ফিফা ওয়ার্ল্ড কাপে কুরআন তেলাওয়াত এর মাধ্যমে শুরু করেন ফিফা ওয়ার্ল্ড কাপের উদ্ধবধন। পাঠ করেন  সুরা আল  হুজুরাত  এর ১৩ নং আয়াত । 

মানুষকে মোটিভেশন করার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্ম কান্ডেও দেখা যায় তাকে,  ফিফা ওয়ার্ল্ড কাপ পেরিয়ে  ঘানিম এর স্বপ্ন এখন কাতারের প্রধান মন্ত্রি হওয়া

গনিম স্কুবা ডাইভিংয়ের মতো চরম ক্রীড়ায় অংশ নিতে উপভোগ করে তার বিশ্ব-বিদ্যালয় থেকে  কূটনীতিক হওয়ার একটি বিশাল লক্ষ্য নিয়ে রাষ্ট্রবিজ্ঞানে মেজরিং পড়াশুনা করছে 

ঘানিমের জন্মের আগে, ডাক্তার এবং অনেকে তার পিতা মাতাকে  পরামর্শ দিয়েছিলেন যে তার মা তাকে গর্ভপাত করান - কারণ তারা বিশ্বাস করেছিলেন যে এটি তাকে এবং তার মাকে এই অক্ষমতা তাদের উপর যে যন্ত্রণা নিয়ে আসবে তার  থেকে রক্ষা করবে। সাহসিকতার সাথে, ঘানিমের বাবা-মা এটির সাথে এগিয়ে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং তারা সর্বদা তাকে সাহায্য করার জন্য সেখানে থাকতে সম্মত হন "আমি তার বাম পা হব এবং আপনি তার ডান পা হবেন"।


ঘানিম তার অল্প বয়সে বছরের পর বছর ধরে যে প্রশংসা সংগ্রহ করেছেন তা অনুপ্রেরণাদায়ক এবং সাফল্যের প্রতি তার দৃঢ়তা এবং প্রতিশ্রুতির একটি সত্য প্রমাণ। তিনি তার সাফল্যের জন্য অনেক লোককে কৃতিত্ব দেন, বিশেষ করে তার পরিবার এবং তার মাতৃভূমি কাতার। আশ্চর্যজনকভাবে, তিনি তার নিজের ব্যক্তিগত রেকর্ডগুলি ভাঙ্গতে থাকেন এবং তার দাতব্য আহ্বানগুলি আন্তরিকভাবে পূরণ করেন। ঘানিমের নিজের জন্য উচ্চ লক্ষ্য রয়েছে এবং সাফল্যের পথে তিনি যে সমস্ত বাধার মুখোমুখি হবেন তা অতিক্রম করার জন্য উন্মুখ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow